ঢাকা, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

দেশ ডামি সোনার বাংলায় পরিণত হয়েছে: মঈন খান

দেশ ডামি সোনার বাংলায় পরিণত হয়েছে। মুখে সোনার বাংলার কথা বলে, সরকার দেশকে পিতলের বাংলায় পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। এসময় আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সাথে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, প্রতিহিংসার রাজনীতি থেকে সরে এসে শান্তিপূর্ণ সহাবস্থান ছাড়া সরকারের আর কোনো পথ খোলা নেই। দেশ থেকে সমস্ত সম্পদ বিদেশে পাচার করা রাজনীতির উদ্দেশ্য হতে পারে না। দুর্বৃত্তায়নের রাজনীতির জন্য দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে।

দেশে মানুষের কথা বলার অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, সব শ্রেণী-পেশার মানুষেরাই কথা বলার স্বাধীনতা চায়। এই পরিস্থিতিতে সমাজ, অর্থনীতি সব ধ্বংস হয়ে গেছে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি হচ্ছে।

তিনি আরও বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ সবকিছুর দাম একতরফাভাবে বাড়িয়ে যাচ্ছে সরকার। হাজার হাজার কোটি টাকার নোট ছাপিয়ে দেশের বাজারে ছেড়ে দেয়া হয়েছে। সরকার যদি ভেবে থাকে ক্ষমতা দিয়ে সব অর্জন করেছে এটি তাদের ভুল ধারণা। ক্ষমতা সবসময় ধরে রাখা যায় না। জাতীয় সংসদকে একটি নাট্যশালায় পরিণত করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ সাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬